প্রকাশিত: ২৯/০৬/২০১৮ ৯:০৭ এএম , আপডেট: ১৭/০৮/২০১৮ ১:২৫ এএম

চট্টগ্রাম : চট্টগ্রামে আসল ডিবির জালে আটকা পড়েছেন তিন নকল ডিবি। তাদের কাছ থেকে উদ্ধার করা হয়েছে ডিবির জ্যাকেট, পিস্তুল, গুলি, ম্যাগজিন ও জোড়া হ্যান্ডকাপ।বৃহস্পতিবার ভোরে নগরের সিআরবি বক্ষব্যাধি হাসপাতালের সামনে দিয়ে মাইক্রোবাস নিয়ে যাওয়ার সময় তাদের গ্রেফতার করা হয়। তবে ভোরে তাদের গ্রেফতার করা হলেও নগর গোয়েন্দা পুলিশের পক্ষ থেকে রাতে গণমাধ্যমকে বিষয়টি জানানো হয়।

নগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) এসএম মোবাশ্বের হোসাইন সত্যতা নিশ্চিত করে বলেন, গত কয়েক বছর ধরে তারা কখনো সরকারি কর্মকর্তা, কখনো গোয়েন্দা পুলিশ পরিচয়ে প্রবাসী ও ব্যবসায়ীদের টার্গেট করে মূল্যবান জিনিসপত্র ও টাকা হাতিয়ে নেন। বিভিন্ন সময় তারা গ্রেফতারও হয়েছে। কিন্তু জামিনে বেরিয়ে আবারও অপকর্মে লিপ্ত হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার ভোরে অভিযান চালিয়ে নগরের সিআরবি বক্ষব্যাধি হাসপাতালের সামনে থেকে তাদের গ্রেফতার করা হয়। ওই সময় তাদের কাছ থেকে ১টি পিস্তল, ১টি ম্যাগজিন, ৪ রাউন্ড গুলি, ২টি ডিবি জ্যাকেট ও ২টি হ্যান্ডকাপ উদ্ধার করা হয়। জব্দ করা হয় তাদের ব্যবহৃত কালো রংয়ের একটি মাইক্রোবাস (চট্টমেট্রো ছ-১১৬১৮২)।

গ্রেফতার হওয়া নকল ডিবির তিন সদস্য হলো- আনোয়ারা উপজেলার কৈনপুরা মহরতপাড়া এলাকার মো. ইমরান আলী (৩৮), পটিয়া উপজেলার বড়উঠান এলাকার মো. আবদুল জলিল প্রকাশ করিম (৪৫) এবং এক্ই এলাকার মো. সাহাবুদ্দিন প্রকাশ সাইফুল। এদের বিরুদ্ধে নগরের কোতোয়ালী, বাকলিয়া, পাঁচলাইশ ও চান্দগাঁও থানায় একাধিক মামলা রয়েছে বলেও তিনি জানান।

পাঠকের মতামত